রক মনু

অন্য দেশরে বোঝার মতো কইরা ইসরাইলকে বুঝলে চলবে?

অন্য দেশরে বোঝার মতো কইরা ইসরাইলকে বুঝলে চলবে?

এমনকি কট্টর হিন্দু বিজেপির ভারতও চায় না যে সারা দুনিয়ার হিন্দুরা ভারতে চইলা আসুক; ইসরাইল ছাড়া সব দেশেই ইমিগ্রেশন জটিল এবং কঠিন; কিন্তু ইসরাইল? ইসরাইল চায় দুনিয়ার তাবৎ ইহুদী ইসরাইলে আসুক, নাগরিক হৌক।

-------------------------

ফলে অন্যান্য দেশে ইহুদীদের জীবন অনিরাপদ হইয়া উঠলেই ইসরাইলের লাভ; সব ইহুদী ইসরাইলে যাবে, ইসরাইলী সেনাবাহিনীতে চরম জিঘাংসা নিয়া ভর্তি হবে; আশপাশের আরো জমি দখল করবে, বসত শুরু করবে।

মুসলিম প্রধান দেশগুলির ইহুদীদের জীবন বিপন্ন হইয়া উঠলেই বেশি লাভ; ইসরাইলের পাশের মুসলিমপ্রধান দেশগুলির উপর প্রতিশোধ নিতে আরো বেশি নিষ্ঠুর হবার সম্ভাবনা এই ইহুদীদের; সারা দুনিয়ায় ইহুদীদের জীবন যতো অনিরাপদ হইয়া উঠবে ইসরাইল রাষ্ট্র ততোই নিজেরে জাস্টিফাইড হিসাবে দাবি করতে পারবে।

ইসরাইল যদি এমন এক অনন্য রাষ্ট্র হয় তাহলে দুনিয়ার দেশে দেশে থাকা ইহুদীদের জীবন অনিরাপদ ভাবার ব্যবস্থা করে দেওয়া ঠিক হবে? যাতে তাঁরা যাইয়া ইসরাইলি সেনাবাহিনীতে নাম লেখায়? নাকি আমাদের উচিত তাদের জন্য আরো আরামপ্রদ হইয়া ওঠা; এতোই যে, ইসরাইলের নাগরিকরাও যাতে ইসরাইল ছেড়ে চলে যেতে আগ্রহী হইয়া ওঠে! ততোটাই, যাতে ইসরাইল রাষ্ট্রকেই অযৌক্তিক ভাবতে হয় ইহুদীদের?

আমাদের গাজাপ্রেম দিয়া ইসরাইলকে আরো কিছু সেনা-নাগরিক পাইয়ে দিচ্ছি না তো?

[iframely url=https://www.facebook.com/rk.manu/posts/10152186382272027/]