রক মনু

আই লাইক ববি

আই লাইক ববি। সেইটা উনি যা করেন সেইটার জন্য না, বরং যা যা করতে পারার সম্ভাবনা ছিলো সেইটা ভেবে ভেবে বুঝবার মাধ্যমে।

১. ববি বুঝতে পারেন না যে, তাঁর নিজের বডি বা বডির অর্গানগুলি কিভাবে ইউজ করা যায়; চোখ, লিপস্, হিপ, বুক, হাত–এগুলি প্রেজেন্ট করবার সফিসটিকেশন নাই ববির।

-------------------------

২. ফ্যাশন এবং স্টাইল নিয়াও কনসাস নন ববি; আত্মসচেতনতা কম হয়তো, হয়তো আয়না দেখেন কম; বা কন্টেম্পরারি ভিউয়ারশিপে সফিসটিকেটেড সেক্সি লুক কেমন সেই ব্যাপারে ধারনা নাই ওনার।
৩. লুক বিষয়টা অবশ্য কেবল ববির একার ব্যাপার বলা যাবে না; সিনেমা বা টিভি মিডিয়ায় যুক্ত আমাদের ফ্যাশন এক্সপার্ট এবং ডিরেক্টরদের সমস্যাই আসল কারণ এই ক্ষেত্রে।

৪. নিজের শরীরকে বুঝতে ববির জন্য ভালো হবে দীপিকা, প্রিয়াংকা, কারিনা এবং বিপাশা বসুকে স্টাডি করা; ফ্যাশন বুঝতেও। এই স্টাডি অবশ্য একটা ডিসিপ্লিন হিসাবেই পড়া উচিত ডিরেক্টর এবং ফ্যাশন এক্সপার্টদের।

৫. ঢালিউডের দর্শক গরিব মানুষ–এমন একটা ধারনা আছে; এই ধারনা যতটা সমস্যার তার চাইতে বেশি সমস্যার হইলো গরিবের যৌনরুচি সম্পর্কে খুবই ভুল ধারনা থাকা। ডিরেক্টরদের সাধারণ ধারনা হইলো গরিবের যৌনরুচি সফিসটিকেটেড না; গরিবরা চোখের, বুকের, লিপের, পাছার আধা ইঙ্গিতের পোয়েটিক নাচের মুদ্রা বুঝবে না; এই ভুল ধারনার জায়গা থেকেই মুনমুন এবং ময়ুরীকে পয়দা করছিলেন ডিরেক্টররা। যেনবা গরিবরা কাঁচা মাংস খায় আর ‘রুচিবান মধ্যবিত্ত’ই কেবল মশলা দেওয়া রান্ধা মাংস খায়!

[iframely url=https://www.facebook.com/rk.manu/posts/10151795897502027/]